মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক খবর ৩১ মে বাজারে আসছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   166 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাপ্তাহিক খবর ৩১ মে বাজারে আসছে

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে ‘সাপ্তাহিক খবর’ নামে আরও একটি পত্রিকা আসছে। আগামী ৩১ মে উডসাইডের গুলশান ট্যারেসেতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে তা আসছে বাজারে। যার প্রকাশক ডিজিটাল ওয়ান ও বাংলা ট্রাভেলস’র স্বত্ত্বাধিকারি বেলায়েত হোসেন বেলাল। পত্রিকাটিতে যোগ দিচ্ছেন ঢাকার এক সময়ের আলোচিত টিভি সাংবাদিক ফরিদ আলম। তিনি প্রায় অর্ধযুগ ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। দৈনিক আজকের কাগজেও তিনি রিপোর্টার হিসেবে কাজ করেছেন। নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্তচিন্তার তিনি সম্পাদক। সাপ্তাহিক খবরে তিনি সম্পাদক নাকি প্রধান সম্পাদক হিসেবে যোগ দিচ্ছেন তা জানা যায়নি।

প্রতিষ্ঠিত ব্যবসায়ী বেলায়েত হোসেন সম্প্রতি সন্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ করেছেন। ট্রাভেল টিকেট বিক্রি, সেলফোন ও মানি ট্রান্সফার ব্যবসায় ঈর্ষনীয় সাফল্য এনেছেন তিনি। পত্রিকা প্রকাশের ব্যাপারে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, গত ৩ বছর ধরে আমি চিন্তা করছি। করোনা পরবর্তী সময়েই খবর পত্রিকাটি প্রকাশের মনস্থির করি। কিন্তু সময় ও সুযোগ হচ্ছিল না। তবে আমিতো পত্রিকা জগতের বাইরের কেউ নই। সাপ্তাহিক আজকাল ও এখন সময় প্রকাশে আমার নেপথ্য ভূমিকা ছিল। লাখ লাখ ডলার পত্রিকা ২টির পেছনে খরচ করেছি। সাংবাদিক ফরিদ আলম ভাইয়ের উৎসাহ ও পরিবেশ পরিস্থিতিতে আনুষ্ঠানিকভাবে তা প্রকাাশ করছি। কমিউনিটিতে এতও পত্রিকার ভীরে আপনি কেন তা প্রকাশ করছেন? জবাবে বেলায়েত বলেন, কমিউনিটির সেবার সুযোগ আল্লাহ আমাকে দিয়েছেন। প্রতিযোগিতামূলক, কিন্তু প্রতিহিংসামূলক নয়- এমন একটি মনোভাব নিয়ে সংবাদপত্রটি বের করছি। মানুষের মনে যেমন আমার ব্যবসা প্রতিষ্ঠানগুলো জায়গা করে নিয়েছে, তেমনি সাপ্তাহিক খবর স্থান করে নিবে বলে বিশ্বাস।

অনেক খরচতো? মাসে প্রায় ২০ হাজার ডলারের উপরে খরচ হয় একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করতে। বিজ্ঞাপন বাজারও সীমিত। এমতাবস্থায় ব্যবসায়িক দৃষ্টিকোন থেকে সাফল্য পাবেন কি? জবাবে বেলায়েত বলেন,আপনাদের দোয়ায় আল্লাহ আমাকে সামর্থ্য দিয়েছেন। ট্রাভেল, মানিট্রান্সফার ও সেলফোনসহ প্রত্যেকটি ব্যবসাতেই সাফল্য পেয়েছি। এখানেও পাব ইনশাল্লাহ। আবারও বলছি, কমিউনিটির সেবায় পত্রিকাটি প্রকাশ করছি। আপনাদের দোয়া চাই। উল্লেখ্য, বেলায়েত হোসেন সাপ্তাহিক আজকাল ও এখন সময় পত্রিকার সাবেক প্রকাশক জাকারিয়া মাসুদ জিকুর ছোট ভাই। ২০২৩ সালে জ্বনাব জিকু আজকাল পত্রিকাটি বিক্রি করে দেন। তার সম্পাদনায় সম্প্রতি ‘নিউইয়র্ক   সময় নামের একটি পত্রিকা প্রকাশিত হয়েছে।

Facebook Comments Box

Posted ৯:৫৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com